বিজয়ী কাফেলার কিছু অসাধারণ বৈশিষ্ট্য হচ্ছে-

ln.Author: Guardian Publications

ln.Date : Aug 28, 2024
ln.ToatalView : ৪৭
বিজয়ী কাফেলার কিছু অসাধারণ বৈশিষ্ট্য হচ্ছে-

✓ তাঁরা মশার ডানার মূল্যের পৃথিবী কিনতে গিয়ে কিছুতেই অমূল্য জান্নাত বিকিয়ে দেয় না।
✓ তাঁরা দিনে জিহাদের ময়দানে ঊর্ধ্বশ্বাসে ঘোড়া ছোটান, আর রাতে সম্পূর্ণ সাধক পুরুষের ন্যায় ইবাদতে মশগুল থাকেন।
✓ তাঁরা আল্লাহকে দেওয়া প্রতিশ্রুতি কখনো ভুলে যান না।
✓ তাঁরা হক আদায়ে কোনোরূপ বাড়াবাড়ি যেমন করে না, তেমনি ছাড়াছাড়িও করে না।
✓ তাঁরা পাপীদের অভিজ্ঞ ডাক্তারের দৃষ্টিতে দেখেন; পুলিশের দৃষ্টিতে নয়।
✓ তাঁদের মতে- নির্বাসন তাঁদের কাছে আল্লাহর পথে হিজরত। কারাগার তো আল্লাহর আনুগত্য ও ইবাদতের নির্জন স্থান। হত্যা, সে তো আল্লাহর পথে শাহাদাত!
✓ কোনো অত্যাচারী নিপীড়ক হয়তো তাঁদের পিঠের ওপর করায়ত্ত প্রতিষ্ঠা করতে পারে, কিন্তু কিছুতেই তাঁদের হৃদয়জগৎ নিয়ন্ত্রণ করতে পারে না। তাঁদের শরীরের ওপর হুকুম চালাতে পারে, কিন্তু কিছুতেই অন্তরের ওপর শাসন করতে পারে না। আর খোলশের নিয়ন্ত্রণ নিতে পারলেও মুক্তার নাগাল কখনোই পায় না।

বিজয় হেসে-খেলে আসে না। এলোপাতাড়ি কর্মে বিজয়ের দেখা মেলে না। মাতাল উদ্ভট উটের পিঠে চড়েও বিজয় আসে না। বিজয় এত সহজ ব্যাপার না যে হাত বাড়ালেই কাছে চলে আসবে! 
বিজয়ের নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি, পথ-পদ্ধতি আছে। মহান আল্লাহ তায়ালা কুরআনে তার বর্ণনা দিয়েছেন। বান্দাদের সতর্ক করেছেন। নিয়ম-নীতি ও কৌশল মেনে চলার প্রতি জোর দিয়েছেন।
যারা ইসলামের হারানো গৌরবময় অতীত ফিরে পেতে চায়, এই বই তাদের পথ দেখাবে। যারা দুর্দশাগ্রস্ত মুসলিম উম্মাহকে গভীর খাদ থেকে টেনে তুলতে চায়, এই বই তাদের জন্য। যারা সুন্দর পৃথিবীর স্বপ্ন দেখে, যারা আদর্শ সমাজের রূপ দেখতে চায়, সর্বোপরি যারা একটা নিরাপদ মুসলিম বিশ্ব চায়, এই বই তাদের জন্য। এই বই প্রতিটি স্বপ্নবাজ মুসলিম তরুণের জন্য, যারা নিজেদের ইসলামের জন্য ইসলামের পথে বিলীন করে দিতে চায়। 
অনুবাদ : ফারুক আযম
পৃষ্ঠা : ১২৮
মূল্য : ২২০ টাকা

ln.RelatedArticle