দ্যা রিভার্টস : ফিরে আসার গল্প - The Reverts: A Return Story

ln.Author: গার্ডিয়ান পাবলিকেশন্স

ln.Date : Sep 18, 2024
ln.ToatalView : ১১
দ্যা রিভার্টস : ফিরে আসার গল্প - The Reverts: A Return Story

হিদায়াত আল্লাহ তাআ'লার অনেক বড়ো একটি দান। যে হিদায়াত পেয়েছে, সে সফল হয়ে গেছে। আর যে পায়নি তাঁর জন্য রয়েছে দুর্ভোগ। আল্লাহ তাআ'লা কাকে হিদায়াত দিবেন, এটা আল্লাহ তাআ'লা নিজের হাতে রেখেছেন। দুনিয়ার কাউকে দেননি, এমনকি কোনো নবিকেও না। এজন্যইতো আমরা দেখেছি যুগে যুগে এমন লোকও হিদায়াত লাভ করেছেন, যাদের হিদায়াত লাভের কোনো সম্ভাবনা নেই বলেই সাধারণের মনে হতো।

এই যেমন রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সবচেয়ে প্রিয় চাচা হযরত হামজাহ রা. এর হত্যাকারী ওয়াহশি রা. যে হিদায়াত পাবেন এবং একজন মহান সাহাবি হবেন, এটা কে জানতো? অথচ এটাই ছিলো আল্লাহ তাআ'লার ফায়সালা। মক্কা বিজয়ের পর রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন। কিন্তু এরমধ্যেও কিছু ব্যক্তির ব্যাপারে ফায়সালা ছিলো তাদের যেখানে পাও সেখানেই হত্যা করো, যদিও তাঁরা কাবার গিলাফ ধরে ঝুলে থাকে। কিন্তু সেই লোকগুলোর মধ্য থেকেও কয়েকজন হিদায়াত লাভ করেছেন এবং পরবর্তীতে ইসলামের খিদমাত আঞ্জাম দিয়েছেন বলেই ইতিহাস সাক্ষ্য দেয়।

আল্লাহ তাআ'লার মহান অনুগ্রহ হিদায়াত তো এখনো বহাল আছে। আর এজন্যই বর্তমান যুগেও আমরা দেখতে পাই চরম ইসলাম বিদ্বেষী খ্রিষ্টান, ইয়াহুদি, বৌদ্ধ, হিন্দু, সেক্যুলার থেকে শুরু করে কট্টর নাস্তিককেও আল্লাহ তাআ'লা হিদায়াত দিয়ে ধন্য করেন। শুধু যে হিদায়াত দিয়েই শেষ করেন এমন না, বরং সে লোকগুলো দিয়েও নেন ইসলামের মহান মহান কাজ। এমনই কয়েকজন হিদায়াত লাভকারী ব্যক্তি, যারা শুধু হিদায়াত লাভ করেই ক্ষান্ত দিয়েছেন এমন নয় বরং ইসলামের জন্য জান-মাল-সময় বিসর্জন দিয়ে যাচ্ছেন নিরবধি, তাদের ইসলাম গ্রহণের কাহিনী নিয়ে শামছুর রহমান ওমর ভাই ও তাঁর স্ত্রী কানিজ শারমিন মিলে রচনা করেছেন "দ্য রিভার্টস" বইটি। গ্রহনযোগ্য সোর্স থেকে তথ্য নিয়ে বর্তমান বিশ্বের বিখ্যাত কয়েকজন দায়ী ও স্কলারের ইসলাম গ্রহণের কাহিনী আলেচিত হয়েছে "দ্য রিভার্টস" বইয়ে।

লোকগুলোর নাম দেখলেই চিনে যাবেন, তাঁরা কারা। হয়তো তাদের নাম দেখে বিশ্বাসও হবেনা যে তাঁরা হিদায়াত লাভ করে ইসলামে এসেছেন! কারণ, তাদেরকে আমরা বর্তমান সময়ে ইসলামের দায়ী ও স্কলার হিসেবেই চিনি। আসেন দেখি উনারা কারা...

  • ১. বন্দি থেকে মুসলিম – ইভন রিডলি
  • ২. আমি ইউসুফ এস্টেস বলছি – শায়খ ইউসুফ এস্টেস
  • ৩. আসুন বলি ‘আলহামদুলিল্লাহ’ – লরেন বুথ
  • ৪. জীবনের মানে খুঁজতে গিয়ে – আব্দুর রহিম গ্রীন
  • ৫. রহস্যময় কুরআন – ড. জেফরি ল্যাং
  • ৬. এক পপ-স্টারের আত্ম-কাহিনী – ইউসুফ ইসলাম
  • ৭. বৌদ্ধ থেকে আলোর পথে – হুসাইন ইয়ি
  • ৮. শৈলেশের গল্প – সালাহ উদ্দিন প্যাটেল
  • ৯. কমিউনিজমের হাত ধরে – ড. আবু আমিনাহ বিলাল ফিলিপস
  • ১০. মক্কার পথে – মুহাম্মাদ আসাদ
  • ১১. পথ হারা এক মুসাফির – ইউসুফ চেম্বার
  • ১২. বাবরি মাসজিদ ভেঙ্গেছি আমি – মুহাম্মাদ আমির
  • ১৩. MTV থেকে মক্কা – ক্রিস্টিন বেকার

দেখলেনতো! ইভন রিডলি, শায়খ ইউসুফ এস্টেস, আব্দুর রহমান গ্রীন, ড. আবু আমিনাহ বিলাল ফিলিপস, মুহাম্মাদ আসাদ, ইউসুফ চেম্বার, মুহাম্মদ আমির (বাবরি মসজিদ শহিদকারীদের একজন) তাদের কে না চিনে। অথচ তাঁরা কিন্তু হিদায়াত পেয়ে ইসলামে এসেছেন। আল্লাহ তাআ'লা কর্তৃক প্রাপ্ত সে হিদায়াতের শুকরিয়া যে তাঁরা যথাযোগ্যভাবে আদায় করেছেন এবং করে যাচ্ছেন তা ইসলামের জন্য তাদের কুরবানিগুলো দেখলেই বোঝা যায়। চলেন না দেখে আসি উনাদের ইসলাম গ্রহণের সে অবিস্মরণীয় কাহিনীগুলো।

ডুব দেই আল্লাহর হিদায়াতপ্রাপ্তদের কাহিনীতে, "দ্য রিভার্টস"-এ!



 বইয়ের নাম : দ্য রিভার্টস
লেখক : শামছুর রহমান ওমর ও কানিজ শারমিন
প্রকাশনায় : গার্ডিয়ান পাবলিকেশন্স
পৃষ্ঠা সংখ্যা : 256
 মূল্য : 260 টাকা

ln.RelatedArticle