বাতিঘর


লেখকঃ মাসুদা সুলতানা রুমী

ক্যাটাগরিঃ ইসলাম, ইসলামি আদর্শ ও মতবাদ, নারী, পারিবারিক জীবনবিধান

প্রকাশের সালঃ ৩০-০৮-২০১৮

প্রচ্ছদ অলং‍করণঃ হাশেম আলী

মূল্যঃ ৩৭৫ (হার্ডকভার) ৩৫০ (পেপারব্যাক)

আইএসবিএন নংঃ 978-984-8254-15-8

সংস্করণঃ প্রথম

মলাটঃ হার্ডকভার

জীবনের একটি বড় প্রকল্পের নাম পরিবার; যার অন্যতম প্রধান চরিত্র নারী। ধারণা করা হয় পরিবারের সামগ্রিক শান্তি, শৃঙ্খলা ও সৌহার্দ্যের অনেকাংশই নারী সদস্যদের ভূমিকার ওপর নির্ভরশীল। তাদের কাঁধে চাপানো থাকে সবার মন জোগানোর দায়িত্বটাও। তাই নারীকে হতে হয় বিচক্ষণ ও নেতৃত্বের গুনে গুনান্বিত। অপরিহার্য হয়ে পড়ে পরিবারের অভ্যন্তরীণ সম্পর্কোন্নয়নের; আপন সঙ্গী, শ্বশুর, শাশুড়ি, ননদের সঙ্গে বোঝাপড়ার, পরস্পরের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও খুঁটিনাটি বিষয়ে সমঝোতার।

কিন্তু কীভাবে?

এর সমাধান খোঁজা হয়েছে অর্ধশত বছরের তীক্ষ্ন অভিজ্ঞতা থেকে; পরিবারের সঙ্গে দীর্ঘ যাত্রায় পরিশ্রান্ত চোখের ক্লান্ত চাহনি থেকে। পারিবারিক বন্ধন এবং পারস্পরিক দায়িত্ববোধ সম্পর্কিত এই ভাবনাগুলো প্রত্যেকের মনোজগৎকেই আলোড়িত করবে। ন্যায়সংগত অধিকার আদায়ে প্রত্যেকেই সচেতন হবে। সংকীর্ণ ও দাসত্বমূলক মনোভাব পরিহার করে সহযোগিতাপূর্ণ মনোভাব সৃষ্টিতে জনপ্রিয় লেখিকা মাসুদা সুলতানা রুমীর জীবনঘনিষ্ঠ চিন্তাধারা সহযোগিতা করবে, ইনশা আল্লাহ।

জীবনের অমূল্য এই বন্ধন সুদৃঢ়করণের পাশাপাশি মহান রবের সাথে খাঁটি ও নিষ্কলুষ সম্পর্ক গঠনেও এসব চিন্তাধারা প্রতিটি জুটি ও পরিবারকে সাহায্য করবে।ভালোবাসার সীমা ব্যক্তি হৃদয় ছাপিয়ে পৌঁছে যাবে আরশে আজিমের মহিমান্বিত পথে। সেই ভালোবাসা হৃদয় জমিনে প্রশান্তির চাষাবাদ করবে। যে ভালোবাসার জোরে পথিক অক্লান্ত ছুটতে থাকবে মঞ্জিলের পথে; অবশেষে স্থায়ী নীড় বাঁধবে জান্নাতের সবুজ বাগানে।

পথ চলা শুরু হোক সেই অনন্ত ভালোবাসার পথে…



বইটির কয়েক পৃষ্ঠা পড়ুন


 Comments 3 comments

  • আকাশ says:

    ধন্যবাদ, এই মহৎ কাজটির জন্য, শুভ কামনা। আমরা দুর থেকে পাওয়ার উপায় জানতে চাই

  • Tarek Hasan says:

    চমৎকার উপভোগ্য একটি বই। সাধারণ ভাষায় জীবনের গল্প।

  • Leave a Reply

    Your email address will not be published. Fields with * are mandatory.

    গার্ডিয়ান পাবলিকেশন © ২০১৭-১৯
    Developed by: Al-Amin Firdows