লেখকঃ আসাদ পারভেজ

আসাদ পারভেজ

নামঃ আসাদ পারভেজ

লেখকের কথাঃ

২০ জুলাই ১৯৮৪, নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার অম্বর নগর গ্রামে সম্ভ্রান্ত ‍মুসলিম পরিবারে জন্ম। পিতা: মরহুম মোহাম্মদ সুরুজ মিয়া সওদাগর; মাতা: মোসাম্মাৎ আনোয়ারা বেগম।

শিক্ষা: আলাইয়ারপুর কাজীর হাট পাবলিক উচ্চ বিদ্যালয়; হাজী মুহাম্মদ মহসিন সরকারী কলেজ; এম এ হাসেম ডিগ্রী কলেজ; সরকারী কমার্স কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা অর্জন; বর্তমানে আইসিএমবি-তে অধ্যায়নরত। ব্যক্তিগতভাবে ইসলাম, খ্রিষ্টান এবং ইহুদি তথা ফিলিস্তিন-ইসরাঈল; গবেষণা ২০০৯ সালে শুরু করে তারই ওপর ২০১৫ সালে ‘প্যালেস্টাইনের বুকে ইজরাইল’ এবং ২০১৭ সালের বই মেলায় ‘বাংলাদেশের সীমানায় প্রত্যেকেই আমরা বাংলাদেশি বাঙালি’ প্রকাশ করেন। তা ছাড়া, তিনি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় একজন কলামিস্ট হিসেবে নিয়মিত লিখে যাচ্ছেন।

প্রথম প্রকাশিত উপন্যাস ‘ভালোবাসার যন্ত্রনা’ ২০০৪ সাল। তিনি সেবামূলক প্রতিষ্ঠান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের একজন সম্মানিত আজীবন সদস্য (৭৩৪৫) এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বাংলাদেশ দোকান মালিক সমিতি, কেন্দ্রীয় কমিটি।


আসাদ পারভেজ'র লেখা বইগুলোঃ

ফিলিস্তিনের বুকে ইজরাইল

ধরণির বুকে ইহুদি জাতির শুরুটা হয়েছিল মহিমান্বিত মানুষের হাত ধরেই। ইউসুফ (আ.)-কে হত্যা প্রচেষ্টার মাধ্যমে তাদের সাদা দেয়ালে প্রথম কালো দাগ লাগে। হিংসা ও ষড়যন্ত্রের শুরু সেখান থেকেই। উত্থান-পতনের নানান ইতিহাস পেরিয়ে ভাগ্য তাদের নিয়ে আসে ফিলিস্তিনের উর্বর ও সিগ্ধ প্রান্তরে। অবাধ্যতা ও বিশ্বাসঘাতকতা যাদের রন্ধ্রে রন্ধ্রে, তারা কি নীরবে বসে থাকতে পারে? চলতে থাকে ... আরও পড়ুন

নাফ নদীর ওপারে

পৃথিবীতে মানব সন্তানদের ক্রমবিকাশের প্রথম পর্যায় থেকেই কলহ চলমান। যুদ্ধ-বিগ্রহ করেই মানব অস্তিত্ব টিকে আছে সুখের আশায়। অন্ধকার সময়কে পেছনে রেখে পৃথিবীকে মানুষ করেছে অতি আধুনিক।  সময়ের তালে ভূ-পৃষ্ঠের সকল অন্যায়কে অপরাধ বলতে শিখেছে মানুষ। মানুষের অধিকারের জন্য প্রতিষ্ঠিত হয়েছে জাতিসংঘসহ নানান মানবাধিকার সংগঠন। তারপরও এক শ্রেণীর মানুষ প্রতিনিয়ত হচ্ছে নিগৃহীত। পৃথিবীর সর্বত্র নিগৃহীত সেইসব ... আরও পড়ুন

গার্ডিয়ান পাবলিকেশন © ২০১৭-১৯
Developed by: Al-Amin Firdows